যেহেতু মাঠের মূল কাজটি হল বলের জন্য খেলোয়াড়দের সংগ্রাম, তাই প্রতিটি খেলোয়াড়ের ব্যক্তিগত দক্ষতা পটভূমিতে বিবর্ণ হয়ে যায়। টিমওয়ার্ক প্রথমে আসে। প্যারিম্যাচ রাগবি লিগের প্রধান ক্যাটাগরি হল ব্রিটিশ এবং অস্ট্রেলিয়ানরা। তাদের খেলাধুলার সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে এবং তাই এটি আরও ভালভাবে বোঝে। একজন শিক্ষানবিশের তাড়াহুড়ো করা উচিত নয়, তবে প্রথমে আপনাকে রাগবি শিখতে হবে, এটি দেখতে হবে, কমপক্ষে দশটি সম্প্রচার দেখতে হবে, সারমর্মটি বুঝতে হবে এবং পরিসংখ্যান ভালভাবে বুঝতে হবে।

কিভাবে রাগবি উপর বাজি

আপনার যদি রাগবিতে বাজি ধরার ইচ্ছা থাকে তবে আপনাকে সঠিক বুকমেকার খুঁজে বের করতে হবে। তারপর আপনাকে নিশ্চিত করতে হবে যে অফিসটি বৈধ। এর পরে, খেলাধুলা শেখা এবং এটি দেখতে শুরু করুন।

 

শীঘ্রই আপনি গেমের সারমর্ম এবং সম্ভাব্য কৌশলগুলি বুঝতে পারবেন এবং জয়ের জন্য কীভাবে সঠিকভাবে বাজি রাখতে হয় তা শিখবেন। সমস্ত সম্পদ আপনার নিষ্পত্তি হয়. তাদের ধন্যবাদ, আপনি এই খেলাধুলার সমস্ত সূক্ষ্মতা শিখতে পারেন।

রাগবি বাজির প্রকারভেদ

বেসিক বাজি: মোট, একজন রাগবি খেলোয়াড় কত পয়েন্ট স্কোর করবে, একটি দল কতটি ফাউল করবে, একটি প্রতিবন্ধী, চেষ্টা, কার্ড, এক অর্ধে বিজয়ী, ম্যাচে প্রথম স্কোরিং অ্যাকশন, ডাবল সুযোগে প্যারিম্যাচ রাগবি বাজি সঠিক স্কোরে প্যারিম্যাচ রাগবি লাইভ বেটিং , প্রথম 10 পয়েন্ট, প্রথম স্কোরিং অ্যাকশন, বিশেষ বাজি। আপনি ইতিমধ্যেই বুঝতে পেরেছেন, রাগবিতে ইতিমধ্যে পরিচিত বেট এবং নতুন দুটিই এই খেলার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

এখন খেলা নিজেই ঘনিষ্ঠভাবে তাকান করা যাক. 15 এবং 7 এর রাগবিতে, একটি দল আক্রমণের চেষ্টা করার জন্য পাঁচ পয়েন্ট পায়। একটি সরাসরি ফ্রি কিক থেকে সফলভাবে একটি গোল করে দুটি পয়েন্ট অর্জন করা যেতে পারে, তবে চেষ্টা করার পরে৷ একটি দল যদি মাঠ থেকে “H” এর মতো একটি গোলে সরাসরি ফ্রি কিক করে তবে তাকে তিন পয়েন্ট দেওয়া হয়। রাগবি 15-এ পয়েন্ট স্কোর করার বিভিন্ন উপায় রয়েছে।

 রাগবি সেভেনস প্রায়ই চেষ্টা-এন্ড-শোভ কৌশল ব্যবহার করে। মাঠে দলের খেলোয়াড়ের সংখ্যা কম থাকায় এমন ব্যবস্থা নিতে হবে। রাগবি 13-এ, একটি দলকে চেষ্টা করার জন্য চার পয়েন্ট দেওয়া হয়।

একটি সফল পরোক্ষ ফ্রি কিক অতিরিক্ত দুই পয়েন্ট অর্জন করতে পারে। খেলায়, গোলের উপর একটি নির্ভুল শট দলকে এক অর্জিত পয়েন্ট এনে দিতে পারে। একটি মাঠের গোল পয়েন্ট স্কোর করার একটি খুব কার্যকর উপায় যখন দলগুলির মধ্যে স্কোর টাই থাকে এবং জয়ের জন্য একটি পার্থক্য প্রয়োজন।

পরের লাইনে প্যারিমাচ রাগবি ইউনিয়ন । এই ধরণের রাগবিতে একটি বরং গুরুত্বপূর্ণ নিয়ম রয়েছে: আন্ডারডগ দল এবং ফেভারিটদের মধ্যে বিশাল পার্থক্য রয়েছে। নব্বই শতাংশ সময়, একটি দুর্বল দল তার প্রতিপক্ষের চেয়ে নিকৃষ্ট হয়। এবং তাদের জেতার সম্ভাবনা খুবই ক্ষীণ। গত দশটি রাগবি বিশ্বকাপের দিকে ফিরে তাকালে, মাত্র একবার একটি আন্ডারডগ দল জিতেছে।

প্রধান বিজয়ী দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া। এটি দলগুলির শ্রেণী কতটা আলাদা এবং দলটি লড়াইয়ের জন্য কীভাবে প্রস্তুত এবং প্রশিক্ষণ দেয় তা বলে। রাগবি সেভেনে, দলের মধ্যে কোন বড় বিভাজন নেই। কারণ সাতটি যুক্তিসঙ্গতভাবে ভাল ক্রীড়াবিদ খুঁজে বের করা এবং প্রস্তুত করা পনেরের চেয়ে অনেক গুণ সহজ। এটি রাগবি এবং ছোট দেশগুলি বিকাশের চেষ্টা করছে। আশ্চর্যের কিছু নেই যে ফিজি পুরুষ দল 2008 সালের অলিম্পিক গেমস জিতেছে এবং স্বর্ণপদক জিতেছে।

 এটি পরামর্শ দেয় যে আমরা রাগবি সেভেনে সবচেয়ে উল্লেখযোগ্য প্রতিদ্বন্দ্বিতা লক্ষ্য করতে পারি। মৌলিক রাগবি সেভেনে, প্রকৃত স্কোর অনেক গুরুত্বপূর্ণ। একটি সফল আক্রমণের জন্য, দল চার পয়েন্ট স্কোর করে। যদি দলটি চারটি সফল প্রচেষ্টা সম্পূর্ণ করতে সক্ষম হয় তবে এটি একটি অতিরিক্ত বোনাস পয়েন্ট পায়।

দলগুলোর জন্য বোনাসও রয়েছে। যদি স্কোরের পার্থক্য সাত পয়েন্টে পৌঁছায়, তবে হারানো দল এক পয়েন্ট অর্জন করতে পারে। রাগবিতে প্রচুর সংখ্যক বিভিন্ন টুর্নামেন্ট রয়েছে তা বিবেচনা করে, তাদের মধ্যে কয়েকটি ড্র হতে পারে। আমরা এই ধরনের ভবিষ্যদ্বাণীতে বাজি ধরার পরামর্শ দিই না কারণ এই ধরনের ঘটনার সম্ভাবনা খুবই কম, যেমন বক্সিংয়ে ড্রয়ের মতো। এই ধরনের সঞ্চয় এবং বিভিন্ন স্কোরিং সুযোগের সাথে, দলের মধ্যে লড়াই শেষ মুহূর্ত পর্যন্ত চলতে থাকে এবং চূড়ান্ত বাঁশি না হওয়া পর্যন্ত ষড়যন্ত্র থাকে।

রেজাল্ট বেটিং

চলুন সব রাগবি বাজি কটাক্ষপাত করা যাক . ম্যাচ জেতার উপর বাজি ধরুন। এখানে, অন্য যেকোনো খেলার মতো, দ্বন্দ্বের তিনটি সম্ভাব্য ফলাফল রয়েছে, যথা: প্রথম দলের জয়, দ্বিতীয় এবং শেষ দলের জয় বা ড্র। কিন্তু যখন আমরা চ্যাম্পিয়নশিপ শেষ করি, তখন নকআউট খেলা চলে আসে। ম্যাচ চলাকালীন যদি বিজয়ী নির্ধারণ করা সম্ভব না হয় তবে দুটি ওভারটাইম অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এখানে আপনি অতিরিক্ত সময়ের সাথে ম্যাচের ফলাফলের উপর বাজি ধরতে পারেন।