slide-2-1
slide-3-1
previous arrow
next arrow

Dota 2 পর্যালোচনা

 

প্যারিম্যাচ ডোটা 2 হল একটি বিনামূল্যের অনলাইন মাল্টিপ্লেয়ার MOBA গেম যার একটি স্ট্যান্ডার্ড গেমে দশজন খেলোয়াড় রয়েছে, দুটি দলের প্রতিটিতে পাঁচজন। খেলা শুরু হওয়ার আগে, সমস্ত অংশগ্রহণকারীরা বিভিন্ন হিরো বেছে নেয়, যা পুনরাবৃত্তি করা যায় না।

গেমটির বিভিন্ন মোড রয়েছে, বেশিরভাগ গেম 30 থেকে 60 মিনিটের মধ্যে স্থায়ী হয়। ক্রিয়াটি একটি মানচিত্রে লাইনের মাধ্যমে উন্মোচিত হয় – শীর্ষ (শীর্ষ), মধ্যম (মধ্য) এবং নীচে (বট)। লতাগুলির স্কোয়াড – ক্ষমতাহীন ছোট যোদ্ধা, কম্পিউটার দ্বারা নিয়ন্ত্রিত – এই লাইনগুলি ধরে একে অপরের দিকে এগিয়ে যায়। মিত্র এবং শত্রু লতাগুলি ছাড়াও, নিরপেক্ষ লতাগুলি রয়েছে যা লাইনের মধ্যে বনে বাস করে।

খেলা চলতে থাকে যতক্ষণ না কোনো দলের খেলোয়াড়রা শত্রুর সিংহাসন ধ্বংস করে দেয়। এটি করার জন্য, আপনাকে পুরো মানচিত্রের মধ্য দিয়ে যেতে হবে এবং বেশ কয়েকটি টাওয়ার নামাতে হবে – ভবনগুলি যা ক্ষতি করে এবং সিংহাসনকে রক্ষা করে।

পথ ধরে খেলোয়াড়দের একে অপরের সাথে লড়াই করতে হবে এবং অভিজ্ঞতার পয়েন্ট অর্জনের জন্য হামাগুড়ি দিতে হবে, এইভাবে তাদের নিজস্ব স্তরকে বাড়িয়ে তুলতে হবে। গেমটিতে অর্থ রয়েছে, যা নায়কদের নির্দিষ্ট বৈশিষ্ট্য বৃদ্ধি করে এমন আইটেম কিনতে ব্যবহার করা যেতে পারে।

Dota 2 এ বাজি ধরার আগে আপনার যা জানা দরকার

অন্য পাঁচজন খেলোয়াড়ের বিরুদ্ধে লড়াই করার সময় নিজে থেকে Dota 2-এ জেতা অসম্ভব – আপনাকে একটি দল হিসেবে কাজ করতে হবে। তাই পেশাদার Dota 2 টিম সব সময় একসাথে ট্রেনিং করে এবং প্রায়ই স্কোয়াড পরিবর্তন করে না।

অংশগ্রহণকারীদের প্রত্যেকে পাঁচটি অবস্থানের মধ্যে একটি নেয়: মিড্রিডার (মাঝখানের লাইনে দাঁড়ানো), কেরি (প্রধান আক্রমণকারী খেলোয়াড়), অফলাইনার (নিরপেক্ষ লতাপাতার উপর বনে পাম্প দক্ষতা এবং পরে যুদ্ধ শুরু করে), সেভেন-স্যাপার (যুদ্ধে মিত্রদের সাহায্য করে) ) এবং স্যাপার (অন্যান্য নায়কদের নিরাময় করে)। খেলোয়াড়রা মৌসুমে ভূমিকা পরিবর্তন করতে পারে, কিন্তু সাধারণত খেলা চলাকালীন একই অবস্থান দখল করে।

পণ টিপস

আপনি প্যারিম্যাচ ডোটা 2 বেটিং শুরু করার আগে, আপনাকে দল এবং টুর্নামেন্টের প্রকারের সাথে পরিচিত হতে হবে। পারিম্যাচ বেটিং কোম্পানির ওয়েবসাইটে আপনি করতে পারেন:

  • সর্বশেষ দলের ফলাফল ট্র্যাক, বিশ্ব র্যাঙ্কিংয়ে স্থান. পরিসংখ্যান দেখাবে দলটি কেমন ফর্মে আছে;
  • ফুল-টাইম ম্যাচের পরিসংখ্যান দেখুন;
  • টুর্নামেন্ট সম্পর্কে আরও তথ্য পান: অংশগ্রহণকারীদের তালিকা, স্ট্যান্ডিং, নিয়ম, পারিম্যাচ ডোটা 2 বোনাস (ভিন্ন চ্যাম্পিয়নশিপ মানে অনুপ্রেরণার
  • বিভিন্ন স্তর। বড় পুরস্কারের সাথে প্রতিযোগিতাগুলি আরও মনোযোগ আকর্ষণ করে);
  • অতীতের ম্যাচের রেকর্ড করা স্ট্রীম এবং ভবিষ্যতের সম্প্রচার খুঁজুন।

কিভাবে সঠিকভাবে Dota 2 ম্যাচ নির্বাচন করবেন

ম্যাচমেকিং মনোযোগ দিতে একটি গুরুত্বপূর্ণ দিক। নিম্নলিখিত পয়েন্টগুলি ঘনিষ্ঠভাবে দেখুন:

  • ম্যাচের অগ্রাধিকার। নিজেকে প্রশ্ন করুন, “আসন্ন ম্যাচটি দলের জন্য গুরুত্বপূর্ণ নাকি?” ম্যাচটি যদি টুর্নামেন্টের অবস্থানকে প্রভাবিত না করে তবে ক্লাবটি পুরো শক্তিতে খেলতে পারে না। সম্ভবত দলটি নতুন প্যারিম্যাচ ডোটা 2 কৌশল পরীক্ষা করবে, যা খেলার মানকে প্রভাবিত করবে;
  • চ্যাম্পিয়নশিপের নিয়ম অধ্যয়ন করুন। যদি বিভিন্ন অঞ্চলের দলগুলি মিলিত হয়, সার্ভারটি, যেটিতে দলগুলি খেলবে, তা গুরুত্বপূর্ণ। এক দলের একটি কম পিং থাকতে পারে, অন্য – উচ্চ। প্যারিম্যাচ ডোটা 2 কৌশলে, এক সেকেন্ডের ভগ্নাংশ মিটিংয়ের ফলাফল নির্ধারণ করতে পারে এবং যেকোনো বিলম্ব খারাপ;
  • DDoS আক্রমণ। প্রায় কোন দলই DDoS-আক্রমণ থেকে মুক্ত নয়, তবে প্রায়শই এটি টিয়ার-2 এবং টিয়ার-3 (কম পেশাদার) স্তরের দল। Dota 2-এ বাজি ধরার জন্য ম্যাচগুলি বেছে নেওয়ার সময় এই পয়েন্টটি বিবেচনায় নেওয়া উচিত।

খেলোয়াড় এবং দলের সামাজিক নেটওয়ার্ক। সামাজিক নেটওয়ার্কগুলিতে, আপনি লাইন-আপের সম্ভাব্য প্রতিস্থাপন, ম্যাচ স্থানান্তর সম্পর্কে, খেলোয়াড়দের শারীরিক এবং মানসিক অবস্থা সম্পর্কে জানতে পারেন। দলের অভ্যন্তরীণ “রান্নাঘর” অধ্যয়ন করুন, প্রশিক্ষণ সম্পর্কে আরও তথ্য পান।

parimatch

Dota 2-এ কৌশল এবং বাজির ধরন

শৃঙ্খলা ডোটা 2-এ প্রচুর পরিমাণে বাজি রয়েছে। অপ্রশিক্ষিত পাঠক সমস্ত বৈচিত্র্যে বিভ্রান্ত হতে পারে, তাই এই অধ্যায়ে আমরা বাজির প্রধান প্রকারগুলি বিবেচনা করব।

জয় বা ড্র (1×2)

Dota 2-এ বাজি ধরার একটি সাধারণ ধরন, যেখানে বাজি ধরার দলের একটিকে পছন্দ করা উচিত। প্যারিম্যাচ ডোটা 2 ভবিষ্যদ্বাণীগুলি নিম্নলিখিত পয়েন্টগুলিতে মনোযোগ দেওয়ার পরামর্শ দেয়:

  • দলের ফর্ম। দলের সর্বশেষ ফলাফল দেখুন. যদি কঠিন ক্ষতি হয়, তাহলে এই ক্লাবে বাজি ধরার পরামর্শ দেওয়া হয় না।
  • গেমের সংখ্যা। এটা প্রায়ই ঘটে যে দলটি দিনে বেশ কয়েকটি ম্যাচ খেলে। ভয়ঙ্কর মুখোমুখি হওয়ার পরে, খেলোয়াড়দের ঘনত্ব এবং পারফরম্যান্সের স্তর হ্রাস পায়, যা সিদ্ধান্তমূলক গেমগুলিকে প্রভাবিত করে। দলটি একদিনে তৃতীয় ম্যাচ খেলে বাজি থেকে প্রত্যাখ্যান করাই ভালো।
  • খেলোয়াড়ের অভিজ্ঞতা। সাইবারস্পোর্টে, খেলোয়াড়দের প্রতিস্থাপন একটি জনপ্রিয় ঘটনা। যদি একটি দল তাদের বর্তমান লাইনআপ এক মাসের জন্যও না খেলে, তাদের যোগাযোগের সমস্যা হবে (এটি বিশেষ করে আন্তর্জাতিক লাইনআপের জন্য সত্য)। এটিতে অভ্যস্ত হওয়ার সর্বোত্তম সময়কাল 3-5 মাস।

কি মনে রাখা গুরুত্বপূর্ণ?

সর্বদা একটি Parimatch Dota 2 ঝুঁকি থাকে, বাজি ধরতে তাড়াহুড়ো করবেন না এবং “ফিরে জিতবেন না”। প্রচুর পরিমাণে আবেগপ্রবণ বাজি টাকা হারাতে পারে। আকর্ষণীয় প্রতিকূলতার দ্বারা প্রলুব্ধ হবেন না। eSports-এ, 1.90-এর বেশি উদ্ধৃতি পাওয়া বিরল।

ন্যূনতম পরিমাণে বাজি ধরুন যতক্ষণ না আপনি এটির হ্যাং পান এবং কীভাবে ক্ষমতার ভারসাম্য এবং লাভের সম্ভাবনা নির্ধারণ করবেন তা জানেন। লাইভ বেটিং Dota 2 Parimatch কে অর্থ উপার্জনের উপায় হিসাবে বিবেচনা করবেন না। আপনি হারাতে ইচ্ছুক হিসাবে যতটা বাজি. Dota 2 খুব অপ্রত্যাশিত হতে পারে, তাই আপনার সবসময় অপ্রত্যাশিত ঘটনার জন্য প্রস্তুত থাকা উচিত।