slide-2-1
slide-3-1
previous arrow
next arrow

CS:GO-তে বাজি ধরা: কোথায় এবং কিভাবে এটি করতে হবে

cs বাজি যান

কাউন্টার-স্ট্রাইক গেমটি প্রাচীনতম সাইবার স্পোর্টস ডিসিপ্লিনগুলির মধ্যে একটি। টিম শুটারের ইতিহাস 1999 সালে শুরু হয়েছিল। 2000-এর দশকের গোড়ার দিকে কাউন্টার-স্ট্রাইক টুর্নামেন্ট খেলোয়াড়দের জীবনে প্রবেশ করেছিল এবং সময়ের সাথে সাথে, গেমটি সাইবার স্পোর্টস বাজারে একটি শীর্ষস্থানীয় অবস্থান নিয়েছে। 2012 সালে প্রকাশিত কাউন্টার-স্ট্রাইক: গ্লোবাল অফেন্সিভ (CS:GO) অনলাইন বেটিং এর উত্তম দিনের সাথে মিলে যায় এবং বুকমেকাররা প্রায় সাথে সাথেই CS GO পারিম্যাচ বেটিং নেওয়া শুরু করে।

বাজির প্রকারভেদ

বুকমেকার কোম্পানিগুলির লাইনে CS:GO-এর জন্য ম্যাচ এবং টুর্নামেন্টে বিভিন্ন ধরণের বাজি খুঁজে পেতে পারে।

প্রধান

P1 বা P2 (ফলাফলের উপর বাজি)। এক বা অন্য দলের জয়। একটি নিয়ম হিসাবে, ফলাফলের অফারগুলি প্রাক-ম্যাচ এবং খেলা উভয় ক্ষেত্রেই পাওয়া যাবে। একটি ড্র ফলাফল (X) বিরল, যেহেতু প্রতিযোগিতার বিন্যাসটি প্রায়শই এমনভাবে গঠিত হয় যাতে অবিলম্বে বিজয়ীকে সনাক্ত করা যায়।

মোট (কম বা বেশি)। প্যারিম্যাচ CS GO-তে কার্ড বা রাউন্ডের সংখ্যার উপর মোট বেট করা যেতে পারে। উদাহরণ স্বরূপ, ম্যাচের বিন্যাস যদি হয় bo3 (গেম টু জিততে), তাহলে বুকমেকার টিবি 2.5 কার্ড বা TM 2.5 কার্ডে বাজি ধরার প্রস্তাব দেবে৷ অন্য কথায়, বাজির প্রস্তাবটি হল যে তিনটি কার্ড বা শুধুমাত্র দুটি কার্ডই খেলা হবে। অন্য কোন বিকল্প থাকতে পারে না। একইটি bo5 ফরম্যাটের ক্ষেত্রে প্রযোজ্য (একটি গেম তিনটি জয়ের, গেমটিতে সর্বাধিক কার্ডের সংখ্যা পাঁচটি), bo7 এবং আরও অনেক কিছু। Bo1 ফরম্যাটে এমন কোনো বাজি নেই, কারণ ম্যাচে শুধুমাত্র একটি কার্ড খেলা হবে।

টিএম বা টিবি রাউন্ড। এই ক্ষেত্রে, এটি রাউন্ড সংখ্যা উপর বাজি প্রস্তাব করা হয়. Parimatch Cs Go বোনাসে তাদের সংখ্যা সীমিত। কমপক্ষে 16 রাউন্ড খেলা হবে (যদি একটি দল 16-0 জিতে)। সর্বাধিক লাভজনক CS GO স্কিন প্যারিম্যাচের উপর বাজি ধরে মোট আরও বেশি হল TB 29.5 রাউন্ড, অর্থাৎ জয়ের জন্য এটি প্রয়োজনীয় যে দল দুটি পক্ষের জন্য 30টি রাউন্ড খেলেছে (অতিরিক্ত রাউন্ড সহ নয়)। অনেক বুকমেকার পৃথক টিবি বা টিএম রাউন্ডে বাজি ধরার প্রস্তাবও দেয়।

প্রতিবন্ধী (প্লাস বা বিয়োগ)। প্রিয় এবং আন্ডারডগ মিলিত হলে প্রায়শই বিবেচনা করা হয়। উদাহরণস্বরূপ, ম্যাচের বিন্যাস যদি bo3 হয়, তবে বুকি প্রতিবন্ধী (-1.5) বা প্রতিবন্ধী (+1.5) সহ আন্ডারডগের উপর বাজি ধরতে অফার করবে। প্রথম ক্ষেত্রে, ধারণা করা হয় যে ফেভারিট কার্ডে 2-0 স্কোর দিয়ে জিতবে। দ্বিতীয় ক্ষেত্রে, যে বহিরাগত অন্তত একটি কার্ড জিতবে. প্রতিবন্ধী রাউন্ডগুলিকেও উল্লেখ করতে পারে।

প্রতিবন্ধীদের উপর বাজি ধরা সঠিক স্কোরের উপর বাজি ধরার সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত কারণ প্যারিম্যাচ CS GO ম্যাচের ফর্ম্যাট সর্বদা আগে থেকেই জানা যায়, যার অর্থ হল যে কার্ড খেলার সংখ্যা গুরুতরভাবে সীমিত। উদাহরণস্বরূপ, bo3 ফর্ম্যাটের সাথে, নিম্নলিখিত স্কোরগুলি সম্ভব: 2:0, 2:1, 0:2 বা 1:2৷

মাধ্যমিক

পিস্তল রাউন্ড জিতেছে। প্রথম পিস্তল রাউন্ড জিতে, দল নিজেকে প্রয়োজনীয় অর্থ সরবরাহ করে, যা আরও শক্তিশালী অস্ত্র কেনার জন্য ব্যয় করা হয়। এই রাউন্ডগুলি অন্যান্য রাউন্ড থেকে খুব আলাদা, কারণ তারাই একমাত্র দল যেখানে একই খেলার মাঠে থাকে। কিছু বুকমেকার দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ রাউন্ডে বাজি ধরার প্রস্তাবও দেয়। মূলত, এই ধরনের Parimatch CS GO বাজির ভবিষ্যদ্বাণী খেলার মধ্যে জনপ্রিয়।

মোট রাউন্ড বা কার্ড (জোড় বা বিজোড়)। এই ক্ষেত্রে, এটি ম্যাচের ফর্ম্যাটের উপরও নির্ভর করে। উদাহরণস্বরূপ, bo3 ফর্ম্যাটের সাথে, এই ধরনের একটি বাজি একটি TM বা TB 2.5 কার্ড থেকে খুব বেশি আলাদা নয়৷

দলের এক পক্ষের (সিটি বা টি) জয়। কিছু কার্ডের বিশেষত্ব এক পক্ষকে সুবিধা নিতে দেয়। উদাহরণস্বরূপ, এটা বিশ্বাস করা হয় যে মানচিত্রে de_nuke খুব শক্তিশালী পাল্টা সন্ত্রাসবাদী। অতএব, সিটি জয়ের কথা বিবেচনা করা বোধগম্য হয়, যদি এই দলটি একটি শক্তিশালী দল হয়।

CS: GO বেটিং কৌশল

বেটিং এর মৌলিক ধরনের অনেক সুবিধা আছে. প্রথমত, তারা ম্যাচের আগে এবং খেলা উভয় ক্ষেত্রেই প্রাসঙ্গিক। দ্বিতীয়ত, এই ধরনের বাজির বিশ্লেষণের প্রক্রিয়া আরও স্পষ্ট এবং কাঠামোগত। তৃতীয়ত, এই ধরনের বাজি প্রায় কোনো অফিসিয়াল বুকমেকারে পাওয়া যাবে। বিবেচনা করার জন্য Parimatch CS GO ঝুঁকি আছে

টুর্নামেন্টের সংজ্ঞা দিয়ে সঠিক বিশ্লেষণ শুরু হয়। উদাহরণস্বরূপ, দলগুলি LAN টুর্নামেন্টগুলিকে অনলাইনের তুলনায় বেশি গুরুত্ব সহকারে নেয়৷ এছাড়াও, অনলাইন ম্যাচগুলিতে, অংশগ্রহণকারীদের সংযোগের মান আলাদা হতে পারে এবং এটি শুটিং এবং চলাচলের দক্ষতাকে ব্যাপকভাবে প্রভাবিত করে।

এর পরে, আমাদের পরিসংখ্যানে যাওয়া উচিত। প্যারিম্যাচ ওয়েবসাইটে, আপনি সবসময় প্রায় যেকোনো দল বা যেকোনো টুর্নামেন্ট সম্পর্কে ব্যাপক তথ্য পেতে পারেন। সাম্প্রতিক দলের পারফরম্যান্স এবং ম্যাপপুলগুলির পরিসংখ্যানগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ, অর্থাৎ কোন মানচিত্রে দলগুলি ভাল খেলে এবং কোনটিতে তারা খারাপ খেলে।

দলের লাইনআপের পরিবর্তন সম্পর্কে সবসময় সচেতন থাকা প্রয়োজন। যদিও ফুটবলে ম্যাচের আগে একজন খেলোয়াড়ের প্রতিস্থাপন সবসময় গুরুত্বপূর্ণ নয়, CS:GO এবং অন্যান্য টিম সাইবার স্পোর্টস ডিসিপ্লিনে (5 এর উপর 5) এটি প্রায় প্রধান কারণ। দলের প্রত্যেক সদস্যই মূল খেলোয়াড়। দলগুলোর জন্য দু’টি সমতুল্য স্কোয়াড রাখা লাভজনক নয়।

খেলোয়াড়দের মানসিক এবং শারীরিক অবস্থাও ফলাফলকে ব্যাপকভাবে প্রভাবিত করে। উদাহরণস্বরূপ, ইউরোপীয় এবং আমেরিকানদের জন্য এশিয়ান দেশগুলির সময় অঞ্চল এবং খাবারে অভ্যস্ত হওয়া সবসময় সহজ নয়। বিদেশী দলের জন্য প্রথম খেলার দিন সবসময় সহজে যায় না।

cs go parimatch

CS:GO-তে বাজি ধরার সুবিধা

স্থিতিশীলতা। প্রামাণিক প্রকাশনা Parimatch এর র্যাঙ্কিং থেকে শীর্ষ দল, ক্রমাগত আয়োজকদের আমন্ত্রণে “মেজর” অংশ গ্রহণ (তথাকথিত বিভাগ Tyr-1), বছর থেকে বছর একই আবহাওয়া. এর জন্য ধন্যবাদ, আপনি বাজি ধরার প্রবণতা অনুসরণ করতে পারেন যা বছরের পর বছর ধরে তৈরি হচ্ছে। এটি প্রাক-ম্যাচ এবং দীর্ঘমেয়াদী বাজি উভয় ক্ষেত্রেই প্রযোজ্য। যেমন ধরুন, সাইবারস্পোর্টস দল অ্যাস্ট্রালিস। এটি শেষ ছয় মেজরের চারটি জিতেছে। এই টুর্নামেন্টগুলির প্রতিটিতে, দলের জয়গুলি 2-এর আশেপাশে মতভেদে এসেছে৷ কাউন্টার-স্ট্রাইক বিশ্বের প্রধান সংস্থার জন্য বেশ উচ্চ মূল্য৷

অনলাইন স্ট্রিমিং। একটি CS:GO ম্যাচের সম্প্রচার সংগঠিত করা একটি ঐতিহ্যবাহী ক্রীড়া ইভেন্টের স্থান থেকে লাইভ ফিড তৈরির চেয়ে অনেক গুণ সহজ। এই কারণেই সিএস-এ এই বা সেই মিটিং কোথায় দেখতে হবে তা নিয়ে কখনও প্রশ্ন ওঠে না। আপনি উপলব্ধ অনলাইন সম্প্রচারের মাধ্যমে বিভিন্ন টুর্নামেন্ট এবং গেমগুলি অনুসরণ করতে পারেন এবং লাইভ বেটিং সিএস গো পারিম্যাচ করতে পারেন।

পণ ভুল. এই সুবিধাটি পেশাদার খেলোয়াড়দের জন্য বেশি যারা খেলাটি পুঙ্খানুপুঙ্খভাবে জানেন। বুকমেকাররা কখনও কখনও CS-এর লাইনে ভুল করে, অত্যধিক বা অবমূল্যায়িত মতভেদ সেট করে। আপনি যদি দলের কিছু পরিস্থিতি জানেন, যা বুকমেকার বাইপাস করেছে, বা এই বা সেই দলটিকে পুঙ্খানুপুঙ্খভাবে অধ্যয়ন করেছে, তবে লাইনে এই জাতীয় ভুলগুলি খুঁজে পেতে আপনার পক্ষে কোনও সমস্যা হবে না।

CS:GO-তে বাজি ধরার অসুবিধা

কম কভারেজ এবং ইভেন্ট সংখ্যা. সাইবারস্পোর্টের অগ্রগতি সত্ত্বেও, এর জনপ্রিয়তার দিক থেকে এটি ফুটবল, হকি, বাস্কেটবল এবং অন্যান্য অনেক খেলাধুলার চেয়ে নিকৃষ্ট। এটি বিশেষ করে CS:GO-এর জন্য সত্য, যার এখনও একই ডোটা থেকে গুরুতর পিছিয়ে রয়েছে। সুতরাং, উদাহরণস্বরূপ, এনবিএ-র বিপরীতে, কেসিতে দিনে বেশ কয়েকটি ভাল ম্যাচ ঘটে না। যে খেলোয়াড়রা শুধুমাত্র শীর্ষ টুর্নামেন্টের মাধ্যমে খেলা অনুসরণ করে তাদের মাঝে মাঝে তাদের বাজি রাখার জন্য কয়েক মাস অপেক্ষা করতে হয়। এবং যদি তারা একটি নন-স্পেশালাইজড বুকমেকারের অফিসে খেলে, তবে তাদের সাধারণত বাজির সময়সূচি নিয়ে বড় সমস্যা হয়। প্রায়শই বাজির পছন্দ P1 এবং P2 এর মধ্যে সীমাবদ্ধ থাকে।

এখন আপনি বাজি বিকল্প কি জানেন. Parimatch-এ আপনার Cs Go বেটিং কৌশলগুলির জন্য সবচেয়ে উপযুক্ত একটি বেছে নিন। এবং প্যারিম্যাচ আপনার বড় জয়ের জন্য ভাল প্রতিকূলতার সাথে আপনাকে আনন্দিত করবে।